Logo

Premier University
Center Of Excellence For Quality Learning

প্রিমিয়ার ইউনিভার্সিটি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও সমাপনী

এবিএম মহিউদ্দিন চৌধুরী-প্রিমিয়ার ইউনিভার্সিটি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অক্সিজেন স্পোর্টস জোনে অনুষ্ঠিত হয়েছে। ১৩ মে ২০২৪, সন্ধ্যা ৭টায় এই ফাইনাল খেলায় প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি ও স্যোশিওলজি এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট বিভাগ মুখোমুখি হয়। খেলার মূলপর্বের ফলাফল হয় ১-১। ট্রাইবেকার পর্বে স্যোশিওলজি এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট বিভাগ ৫-৪ গোলে ইংরেজি বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলার মূলপর্বে প্রথমার্ধের ১৭ মিনিটের মাথায় স্যোশিওলজি এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট বিভাগের পক্ষে শাহীন আলম গোল করেন। ১৯ মিনিটের মাথায় ইংরেজি বিভাগের পক্ষে মো. শাকিল গোল করে তা পরিশোধ করেন।
ফাইনাল খেলার পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য মিসেস হাসিনা মহিউদ্দিন, মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, মাননীয় ট্রেজারার এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য-সচিব জনাব বোরহানুল হাসান চৌধুরী, রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান, এবি ব্যাংক পিএলসির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জনাব মাহতাবুর রহমান-এসইভিপি। প্রিমিয়ার ইউনিভার্সিটি স্পোর্টস ডেভেলপমেন্ট কমিটির সদস্য-সচিব পঙ্কজ বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণে এই ফুটবল টুর্নামেন্ট, চট্টগ্রামের উন্নয়নে যাঁর ভূমিকা ছিল বিরাট। বিশেষভাবে শিক্ষা ও স্বাস্থ্যখাতে তাঁর অবদান বিশাল। তিনি প্রাইমারি স্কুল থেকে শুরু করে কলেজ পর্যায়ে প্রায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। তিনি মেয়র থাকাকালে বিভিন্ন জীর্ণ-শীর্ণ বিদ্যালয়গুলোকে চসিক-এর অধীনে নিয়ে সেগুলোর অভূতপূর্ব মানোন্নয়ন করেছিলেন। তিনি স্বাস্থ্যখাতে চসিক-এর অধীনে দুটি হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন। অনেক কমিউনিটি ক্লিনিকেরও তিনি প্রতিষ্ঠাতা। তাছাড়া তিনি চট্টগ্রামে উচ্চশিক্ষার প্রসারের লক্ষ্যে একটি ইউনিভার্সিটি-প্রিমিয়ার ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেছেন। আমি তাঁকে চট্টগ্রামের ক্রীড়াক্ষেত্রে উন্নয়নের প্রয়োজনীয়তা ও মাঠের প্রয়োজনীয়তা রয়েছে বলে উল্লেখ করেছিলাম। তিনি তা আমলে নিয়েছিলেন। এবিএম মহিউদ্দিন চৌধুরী-প্রিমিয়ার ইউনিভার্সিটি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট ক্রীড়া নিয়ে তাঁর স্বপ্নেরই বাস্তবায়িত অংশ।
মিসেস হাসিনা মহিউদ্দিন বলেন, এই খেলা আমি অত্যন্ত আনন্দের সঙ্গে উপভোগ করেছি। এই টুর্নামেন্ট একদিন অনেক বড় হবে, বড় পরিসরে অনুষ্ঠিত হবে। আমি বিজয়ীদের অভিনন্দন জানাচ্ছি এবং বিজয়ী ও রানার আপ দল সামনে দৃঢ়তার সঙ্গে এগিয়ে যাবে, এই আশাবাদ ব্যক্ত করছি।
উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা বলেন, শিক্ষার ক্ষেত্রে এক্সট্রা কারিকুলার এক্টিভিটিস হিসেবে ক্রীড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।
ট্রেজারার প্রফেসর ড. তৌফিক সাঈদ এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর এবি ব্যাংক, কো-স্পন্সর গ্রীন হারভেস্ট, টিভি পার্টনার বিজয় টিভি, মিডিয়া পার্টনার দৈনিক চট্টগ্রাম প্রতিদিন এবং অনলাইন মিডিয়া পার্টনার সিপ্লাস টিভিকে এই টুর্নামেন্টকে সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও তাদের সহযোগিতা কামনা করেন।
জনাব বোরহানুল হাসান চৌধুরী বলেন, এ ধরনের টুর্নামেন্টের ফলে প্রিমিয়ার ইউনিভার্সিটির এক বিভাগের সঙ্গে অন্য বিভাগগুলোর আন্তরিক সম্পর্ক তৈরি হবে। এই সম্পর্ককে আমরা অভ্যন্তরীণ সামাজিক সম্পর্ক বলতে পারি। তিনি ক্রিকেট খেলাসহ আরও বিভিন্ন খেলা প্রিমিয়ার ইউনিভার্সিটির উদ্যোগে আয়োজন করা হবে বলে জানান।
রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান একটি সুন্দর ফুটবল টুর্নামেন্ট উপহার দেওয়ার জন্য প্রিমিয়ার ইউনিভার্সিটি স্পোর্টস ডেভেলপমেন্ট কমিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির একটি নিজস্ব মাঠ সৃষ্টির পরিকল্পনা চলছে।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রিমিয়ার ইউনিভার্সিটি স্পোর্টস ডেভেলপমেন্ট কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক আহমদ রাজীব চৌধুরী।
অনুষ্ঠানের এক পর্যায়ে স্যোশিওলজি এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট বিভাগকে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। ম্যান অব দ্য ফাইনাল হন এই বিভাগের শাহীন আলম। তিনি গোল্ডেন গ্লোভসও লাভ করেন। ইংরেজি বিভাগের তাসিন গোল্ডেন বল, অর্থনীতি বিভাগের শাহরিয়ার ইকবাল ও ইংরেজি বিভাগের মো. শাকিল যৌথভাবে গোল্ডেন বুট অর্জন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান, ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি বিভাগের চেয়ারম্যান সঞ্জয় কুমার দাশ, প্রিমিয়ার ইউনিভার্সিটি স্পোর্টস ডেভেলপমেন্ট কমিটির সদস্য টুটন চন্দ্র মল্লিক, স্টিভ অস্কার ডি রোজারিও, হিল্লোল সাহা, ফারহানা শিরিন চৌধুরী, বদরুল হাসান আওয়াল, তাসনিম উদ্দিন চৌধুরী, মামুন অর রশিদ, সুমিত ধর, অর্পা পাল, হাসান মুরাদ ও কামরুল হাসান সুমন।

Related Events

তড়িৎ প্রকৌশল বিভাগের উদ্যোগে ‘বাবর আলীর এভারেস্ট জয়ের গল্প’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটি গণিত বিভাগে সেমিনার অনুষ্ঠিত

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে বুদ্ধ পূর্ণিমা উদযাপন

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও সমাপনী

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটির গণিত বিভাগে আন্তর্জাতিক গণিত দিবস ২০২৪ উদযাপন

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইইই বিভাগের বঙ্গবন্ধু ইনোভেশন ফেয়ারের সমাপনী

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে শুরু হলো ইইই বিভাগের দুদিনের বঙ্গবন্ধু ইনোভেশন ফেয়ার

Read More

Quick Links and Contacts


Designed and Developed By Premier University Software Section (IT)
Copyright © 2024 Premier University IT. All rights reserved.